1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ

পারাপারে ৩ টাকার স্থলে ৫ টাকা করার দাবি মাঝি শ্রমিকদের

  • আপডেট সময়ঃ সোমবার, ২২ আগস্ট, ২০২২
  • ১০৫ জন দেখেছেন

মোঃ ইমানুর রহমান,জেলা প্রতিনিধি, খুলনা,সারাদেশে দ্রব্যমূল্য সহ জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি পাওয়ায় খেয়া পারাপারের টাকা বৃদ্ধি করার দাবী এবং অনুমতি পাওয়ার জন্য খুলনা রূপসা উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্মারক লিপি দিয়েছে মাঝি সমিতির নেতৃবৃন্দ।

স্মারক লিপি থেকে জানা যায়,খুলনা রূপসা উপজেলার আইচগাতি ইউনিয়ন এলাকায় জেলখানা ঘাট, কালীবাড়ী ঘাট ও কাছারীঘাট পাটনীজীবি সমবায় সমিতি দীর্ঘকাল ইঞ্জিন চালিত নৌ-ট্রলারে যাত্রী পারাপারে জনপ্রতি ৩ টাকা নিয়ে আসছিল। এ ক্ষেত্রে মাঝিদের দাবী, বর্তমান দ্রব্যমূল্যের দামসহ জ্বালানী তেলের মূল্য অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ার ফলে, নৌকায় ৩ টাকার স্থলে জনপ্রতি ৫ টাকা পারাপারের অনুমতি দিলে আমরা পরিবার পরিজন নিয়ে স্বাচ্ছন্ন জীবন-যাপন করতে পারবো।

এব্যাপারে খুলনার মাঝি নেতৃবৃন্দ বলেন, আমরা মাঝিরা ঝড়-বৃস্টি ও রৌদের খরা উপেক্ষা করে পারাপারে প্রতিদিন মানুষের সেবায় লিপ্ত থাকি। এ সকল ঘাট দিয়ে মানুষ জেলা শহর খুলনায় বিভিন্ন কাজে আশা যাওয়া করে থাকে। তাদের কাছ থেকে সামান্য অর্থ উর্পাজন করে ট্রলার ভাড়া এবং ট্রলার মেরামত সহ পরিবার-পরিজন ও ছেলে/মেয়ের লেখা-পড়া চালানো এবং জীবনযাপন করা দিন দিন অসম্ভব হয়ে পড়েছে।

বর্তমান পরিস্থিতি বিবেচনা করে, খেয়া পারাপারে জনপ্রতি ৫ টাকা অনুমতি দিল, আমরা গরিব মাঝিরা উপকৃত হবো।

 

শেয়ার করুন

আরো দেখুন......